আমাদের সম্পর্কে জানুন

এটি Lost Islamic History ওয়েবসাইট এর বাংলা অনুবাদ সাইট। মূল ওয়েবসাইটের লেখক (ফিরাস আলখাতীব) এর সাথে এই ওয়েবসাইটের কোন সম্পৃক্ততা নেই।

লক্ষ্য
ইসলামের হারানো ইতিহাস এর লক্ষ্য হচ্ছে জাতি-ধর্ম নির্বিশেষে সকলের কাছে মুসলিমদের অতীত ইতিহাসের গল্প পৌঁছে দেয়া। গত ১৪০০ বছরে গোটা বিশ্বজুড়ে মুসলিমদের অর্জন অনেক, যার স্বীকৃতি পাওয়ার দাবী তাঁরা রাখে। আমাদের বিশ্বাস ইসলামকে যেভাবে অনুসরণ করা প্রয়োজন সেভাবে অনুসরণ করলে মুসলিমরা (এবং সমগ্র বিশ্ব) পুনরায় সেই উন্নতি ও সাফল্যের দেখা পেতে পারে। এই ধারণাটিই আমরা এই ওয়েবসাইট এর মাধ্যমে ছড়িয়ে দিতে চাই সেসকল সফল মুসলিমদের উদাহরণ পেশ করার মাধ্যমে যারা প্রকৃতপক্ষে ইসলামকে জীবনে ধারণ করতে পেরেছিলেন এবং যাদের মাধ্যমে গোটা বিশ্ব উপকৃত হয়েছিল এবং এখনও হচ্ছে।

লেখক পরিচিতি
ফিরাস আলখাতীব যুক্তরাষ্ট্রের University of Chicago-তে Middle Eastern Studies এর একজন গ্রাজুয়েট স্টুডেন্ট। এর পাশাপাশি তিনি Darul Qasim এ Traditional Islamic law and theology এর উপরও পড়াশোনা করছেন। ইতিপূর্বে তিনি University of Illinois at Chicago থেকে ইতিহাসের উপর bachelor’s degree লাভ করেন, যেখানে তার concentration ছিল Islamic History.

ব্যবহারের নীতিমালা
এই ওয়েবসাইট এর সবকিছুই Lost Islamic History ওয়েবসাইট থেকে সংগৃহীত ও অনুবাদকৃত। কোন ব্যক্তি কিংবা সংস্থা এই ওয়েবসাইট এর কোন পোস্ট শেয়ার, ছাপানো, ব্লগে পোস্ট করতে চাইলে মূল লিঙ্কটি উল্লেখ করার অনুরোধ রইলো।

 

◙   ◙   ◙

Advertisements

পোস্টটির ব্যাপারে আপনার মন্তব্যঃ

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s